ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে ১-১ ড্র হয়েছে  লা লিগায় এবারের মৌসুমে প্রথম মাদ্রিদ ডার্বি। ম্যাচের প্রথমার্ধের খেলা তেমন প্রাণ ছিল না। তবে ঘরের মাঠে রিয়াল এগিয়ে গেলেই ফুঁসে ওঠেন আতলেতিকো মাদ্রিদের সমর্থকরা। যে কারণে খেলা বন্ধ ছিল ২০ মিনিটের মতো। তবে ম্যাচে শেষের দিকে গোলে করে ম্যাচটি ড্র করে আতলেতিকো মাদ্রিদ।

গতকালের ম্যাচে ইনজুরির কারণে ম্যাচে ছিলেন না কিলিয়ান এমবাপ্পে। প্রথমার্ধের খেলা তেমন প্রাণ ছিল না। দুই দলের কেউই তেমন সুযোগ তৈরি করতে পারে নি। গোল শূন্য নিয়ে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের পাসে গোল করেন এদের মিলিতাও। রিয়াল এগিয়ে গেলে ফুঁসে ওঠেন আতলেতিকো মাদ্রিদের সমর্থকরা। কিছুক্ষণের মাথায় রিয়াল গোল রক্ষক থিবো কোর্তোয়াকে লক্ষ্য করে গ্যালারি থেকে লাইটার-প্লাস্টিকের বোতল ছুড়ে মারতে থাকেন আতলেতিকোর সমর্থকরা। যে কারণে রেফারি দুই দলের খোলোয়াড়দেরই মাঠ থেকে উঠে যাওয়ার নির্দেশ দেন এবং খেলা বন্ধ রাখেন।

এসময় দর্শকদের শান্ত করতে চেষ্টা চালিয়ে যান আতলেতিকো কোচ দিয়েগো সিমিওনে ও অধিনায়ক কোকে। ২০ মিনিট পর ফের খেলা শুরু হয়।

শেষ সময়ে রিয়ালের ওপর চাপ বাড়াতে থাকে আতলেতিকো। একের পর এক চাপ তৈরি করতে থাকে তারা। তাদের সেই চেষ্টা কাজে লাগে যোগ করা অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে। হাভি গালনের পাস থেকে গোল করেন আনহেল কোরেয়া।

এরপরে ম্যাচের শেষ মিনিটে সরাসরি ফাউল করায় লাল কার্ড দেখেন আতলেতিকো মাদ্রিদের মার্কোস লরেন্তে। ১০ জনের দলে পরিণত হয় তারা। তারওপর ড্র নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক আতলেতিকো।

এই ম্যাচ পর লা লালিগার পয়েন্ট তালিকায় ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। অন্যদিকে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ২১ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

জেপি/নি-৩০/প


জেপি নিউজে জনপ্রিয়