জেপি নিউজ ২৪ ডটকম:

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র দাখিল করার পর প্রার্থিতা যাচাই-বাছাইয়ে তা বাতিল হয়ে যায়। ঋণ খেলাপির দায়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয় বলে জানান রিটার্নিং কর্মকর্তা। 

রবিবার (৩০ এপ্রিল) সকালে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ফরিদুল ইসলাম সাবেক মেয়র জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল ঘোষণা করেন। 

ফরিদুল ইসলাম বলেন, “উনি একজন ঋণখেলাপি হিসেবে আমাদের কাছে তথ্য এসেছে বাংলাদেশ ব্যাংক থেকে। উনি একজন জামিনদাতা হিসেবে ঋণখেলাপি।”

গতবারের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর এবারের নির্বাচনেও আওয়ামী লীগের কাছে নৌকা প্রতীক চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দেন তিনি।

মনোনয়নপত্র বাতিলের কারণ হিসেবে বলা হয়, অগ্রণী ব্যাংকের ঢাকা ওয়াসা শাখা থেকে গাজীপুরের কোনাবাড়ি এলাকার নিউ টাউন নিট ওয়্যার কোম্পানি লিমিটেডের একটি ঋণের গ্যারান্টার হয়েছিলেন জাহাঙ্গীর আলম। কারখানা কর্তৃপক্ষ ওই টাকা পরিশোধ না করায় ঋণ খেলাপি হিসেবে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

মনোনয়ন বাতিলের প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, “আমার প্রতি অবিচার করা হয়েছে। পক্ষপাতিত্ব করা হয়েছে। ব্যাংকের ইনস্টলমেন্ট জমা দেওয়ার কথা জানিয়ে কর্তৃপক্ষ লিখিত ও মৌখিক জবানবন্দি দিয়েছে। তারপরও আপনারা যে কাজটি করলেন তাতে পক্ষপাতিত্ব করা হয়েছে, আপনারা নিরপেক্ষতার মধ্যে ছিলেন না।”

আগামী ২৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জাহাঙ্গীরের দল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়ছেন প্রবীণ নেতা আজমত উল্লা খান।

জাহাঙ্গীর ছাড়াও স্বতন্ত্র প্রার্থী অলিউর রহমান এবং আবুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের প্রার্থিতা বাতিল হয়েছে, তারা আপিল করার সুযোগ পাবেন।

জেপি নিউজ ২৪ ডটকম/শ 


জেপি নিউজে জনপ্রিয়