জেপি নিউজ ২৪ ডটকম : 

মালয়েশিয়ায় ২০ জন বাংলাদেশি-সহ ৬৫ বিদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ গ্রেপ্তারকৃতদের পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সিমোনিয়া ডিটেনশন ক্যাম্পে রাখা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (৭ এপ্রিল) রাত ৯টার দিকে দেশটির অভিবাসন বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  অভিযানের সময় তাদের কাছ থেকে ৪৩টি ভারতীয়, ২০টি বাংলাদেশি ও ২টি পাকিস্তানের পাসপোর্টসহ মোট ৬৫টি পাসপোর্ট জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ ও ৬ এপ্রিল পুত্রজায়ার বিশেষ শাখার কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি এনফোর্সমেন্ট ডিভিশন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা নজরদারির মাধ্যমে এই গ্রেপ্তার আভিযান পরিচালনা করে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৪৩ জন ভারতীয়,২০ জন বাংলাদেশি ও দুজন পাকিস্তানি নাগরিক রয়েছেন। এর মধ্যে জাল ভিসার স্টিকার তৈরি চক্রের একজন বাংলাদেশি ও একজন ভারতীয় সদস্য রয়েছেন বলে জানানো হয়। তাদের সবার বয়স ২৫-৪৫ বছরের মধ্যে।

চক্রটির মূলহোতা সেই ভারতীয়ের বয়স ৪৩ বছর। রাজধানী কুয়ালালামপুরের ব্রিকফিল্ড এলাকায় প্রথমে তার অফিসে অভিযান চালানো হয়।এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট ও জাল ভিসার স্টিকারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে ঐ ভারতীয় নাগরিকের স্বীকারোক্তির ভিত্তিতে সেরেমবান রাজ্যে অভিযান চালিয়ে ৩০ বছর বয়সী এক বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করা হয়। সে এই চক্রের সক্রিয় সদস্য হিসাবে কাজ করেছিল।

অবৈধ পাসপোর্টধারীদের কাছ থেকে পাসপোর্ট গুলো দালালরা জাল পিএলকেএস ওয়ার্ক পারমিট লাগিয়ে বৈধ করার প্রলোভন দেখিয়ে সংগ্রহ করেছিল। প্রত্যেক পাসপোর্টে জাল ভিসা লাগানোর জন্য জনপ্রতি ছয় হাজার রিংগিত অগ্রিম নেওয়াও হতো।

জেপি/নি-৮/ডেস্ক


জেপি নিউজে জনপ্রিয়