অপরাধ করে থাকলে শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস।

বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক অনুষ্ঠানে প্রশ্নের জবাবে এ কথা বলেন ড. ইউনূস। খবর নিউইয়র্ক টাইমস।

প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশে নির্বাচন কবে হবে তার কোনো সময়সীমা অর কাছে নেই। যে কয়েকটি কমিশন গঠন করা হয়েছে তারা সামনের মাসগুলোতে সংস্কার সুপারিশ দেবে বলে আশা করা হচ্ছে। তার পর  নির্বাচনের জন্য একটি তারিখ নির্ধারণ করা হবে।

এসময় ড. ইউনূসকে প্রশ্ন করা হয়, শেখ হাসিনা বর্তমানে ভারতে আছেন । তাকে ফেরানো হবে কি না? এমন প্রশ্নের জবাবে প্রধান উপদেষ্টা বলেন, অপরাধ করে থাকলে তাকে (শেখ হাসিনা) ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা উচিত।

নির্বাচনে দাঁড়ানো নিয়ে প্রশ্ন করা হলে ড. ইউনূস পাল্ট প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, আমাকে দেখে কি মনে হয়, আমি নির্বাচনে লড়ব?

গত মঙ্গলবার নিউইয়র্কে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইসম আয়োজিত ‘ক্লাইমেট ফরওয়ার্ড’ শীর্ষক সম্মেলনে অংশ নেন প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস।

উক্ত সম্মেলনে ড. ইউনূস বলেন, যতক্ষণ পর্যন্ত বিশ্ব বর্তমান অর্থনৈতিক ব্যবস্থায় আটকে থাকব ততক্ষণ পর্যন্ত বর্তমান অর্থনৈতিক ব্যবস্থায় আটকে থাকবে ততক্ষণ জলবায়ু পরিবর্তন সংক্রান্ত  প্যারিস চুক্তি কার্যকর হবে না।

জেপি/নি-২৬/প


জেপি নিউজে জনপ্রিয়