লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর যোদ্ধাদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।তারবিহীন যোগাযোগের যন্ত্র পেজার ও রেডিও বিস্ফোরণের পর দেশটির দক্ষিণাঞ্চলে এই হামলা চালায় ইসরাইলি বাহিনী। ইসরায়েলের এই হামলাকে লেবাননে গত এক বছরের মধ্যে সবচেয়ে বড় হামলা হিসেবে ধরা হচ্ছে। যদিও ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের খবর সামনে আসেনি। খবর রাইটার্স।

বার্তাসংস্থা রাইটার্স জানিয়েছে, গত প্রায় এক বছরের যুদ্ধের মধ্যে ইসরায়েলি যুদ্ধ বিমানগুলো বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণ লেবাননে সবচেয়ে তীব্র হামলা চালিয়েছে। পশ্চিমাদের পক্ষ থেকে সংযমের আহ্বানের মধ্যেই এই হামলা ইসরায়েল এবং লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লার মধ্যে সংঘর্ষ আরো বাড়িয়ে তুলেছে।

এদিকে ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, বৃহস্পতিবার গভীর রাতে চালানো এই অভিযানে তাদের যুদ্ধবিমান গুলো দুই ঘণ্টারও বেশি সময় ধরে দক্ষিণ নেবাননের শত শত মাল্টিপল রকেট লঞ্চার ব্যারেলে আঘাত করেছে। যেগুলো কিছুক্ষণের মধ্যেই ইসরায়েলের দিকে নিক্ষেপ করা হতো।

হোয়াইট হাউজের মুখপাত্র কারিন জ্যঁ-পিয়ের এক ব্রিফিংয়ে বলেছেন, সংঘাত উত্তেজনার সম্ভাব্যতা বৃদ্ধি নিয়ে ভীত এবং উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র। এছাড়া ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে অবিলম্বে যুদ্ধ বিরতির আহ্বান জানিয়েছে যুক্তরাজ্য।

জেপি/নি-২০/প


জেপি নিউজে জনপ্রিয়