ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় প্রস্তুতি সভা করেছে সাতক্ষীরা জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি। সোমবার (৮ মে) বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবীর জানান, এখনো কোন দূর্যোগের পূর্বাভাস আমরা পাইনি। তবে যে কোন দূর্যোগ এলেই সাতক্ষীরা উপকূলে ক্ষয়ক্ষতির সম্ভাবনা থাকে। আগামী ১৩, ১৪ বা ১৫ মে এর মধ্যে উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় আঘাত হানার সম্ভাবনা রয়েছে। সেজন্য সম্ভাব্য ঘূর্ণিঝড় মোকাবেলায় আগেভাগেই প্রস্তুতি নিচ্ছি। জেলার উপকূলীয় শ্যামনগর, আশাশুনি ও কালিগঞ্জ তিনটি উপজেলায় ইউএনওদের আশ্রয়কেন্দ্র গুলো প্রস্তুত করতে বলা হয়েছে। বাসিন্দাদের আশ্রয় কেন্দ্রে আনতে উপকূলীয় নদীতে নৌকা, ট্রলার রেডি রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। করা হবে মাইকিংও।

তিনি বলেন, আশ্রয়কেন্দ্র ছাড়াও পাকা স্থাপনা স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ এগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। যেটা হয় মানুষ দূর্যোগকালীন সময়ে ঘর ছেড়ে বাইরে আসতে চায় না। আমি আহব্বান রাখবো, দূর্যোগের সময় যদি প্রয়োজন হয় আমাদের আহব্বানে সাড়া দিয়ে আশ্রয় কেন্দ্রে আসবেন। থাকা-খাওয়াসহ সার্বিক ব্যবস্থা সরকার করবে। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেপি নিউজ ২৪ ডটকম/প্রতিনিধি/য


জেপি নিউজে জনপ্রিয়