logo
আপডেট : 30, September 2024 15:47
আশুলিয়া ৫ শ্রমিক গুলিবিদ্ধ, নিহত ১

আশুলিয়া ৫ শ্রমিক গুলিবিদ্ধ, নিহত ১

আশুলিয়া শিল্পাঞ্চলে শ্রমিক বিক্ষোভের সময় শ্রমিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মাঝে সংঘর্ষে এক শ্রমিক নিহত হয়েছেন। অন্যদিকে বাকি ৫ জন গুলিবিদ্ধ হয়ে হয়েছেন। এছাড়া আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত ৫টি গাড়িতে ভাঙচুর চালায়।

নিহত শ্রমিকের নাম কাউসার হোসেন খাঁন, তার গ্রামের বাড়ি বরিশালের মেহেদিন্দ উপজেলায়। তিনি ম্যাঙ্গো টেক্স কারখানার সেলাই মেশিন আপরেটর হিসেবে কর্মরত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টার টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জিরাবো এলাকার মন্ডল গ্রুপের সামনে এ ঘটনা ঘটে

বিক্ষুব্ধ এক শ্রমিক জানান, আজ সকালে মন্ডল গ্রুপের শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর আলোচনা হয়। আলোচনা সমঝোতা না হওয়ায় শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকলে আশপাশের অন্যান্য কারখানা শ্রমিকরা তাদের সঙ্গে যোগ দেয়। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষ হয় শ্রমিকদের।

পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা লাঠিচার্জ করেন এবং এক পর্যায়ে গুলিও চালায়। এ সময় ৫ জন গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে স্থানীয় পিএমকে হাসপাতালে ভর্তি করা হয়। এসময় আরও ৩০ জন শ্রমিক আহত হয়। বিক্ষুব্ধ শ্রমিকরা আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত ৫টি গাড়িতে ভাঙচুর চালায়।

জেপি/নি-৩০/প